WhatsApp has officially shut down on some older devices.

বিশ্বের অন্যতম বিখ্যাত চ্যাট অ্যাপ্লিকেশন হল হোয়াটসঅ্যাপ, যা ব্যবহারের শর্তাদি পরিবর্তন করছে এবং কিছু পুরানো ডিভাইসে এটি আর চালানো সম্ভব হবে না। সামাজিক নেটওয়ার্কটি তার সর্বশেষ সমর্থন নথিতে এটি সম্পর্কে অবহিত করেছে।

WhatsApp has officially shut down on some older devices.

হোয়াটসঅ্যাপ আনুষ্ঠানিকভাবে কিছু পুরানো ডিভাইসগুলো থেকে বিদায় নিলো।সাইবার সুরক্ষাটি ২০২১ সালে সর্বপ্রথম বিবেচ্য বিষয় এবং হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশনটির ডেভেলপমেন্টকারীরা এটি সম্পর্কে অবগত, কারণ তারা iOS 9 অপারেটিং সিস্টেমের (2015) ডিভাইসগুলির জন্য পরিষেবাটির জন্য সমর্থন শেষ করার সিদ্ধান্ত নিয়েছে ।

এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার চালিয়ে যেতে আপনার একটি আপডেট বার্সন ইনস্টল করতে হবে বা একটি নতুন ডিভাইসে আপগ্রেড করতে হবে।

সদ্য প্রকাশিত সমর্থন নথির মতে , হোয়াটসঅ্যাপ কেবল আইওএস 10 নিয়ে কাজ করে। তবে যাইহোক, এর সমর্থন আইফোন ৫-পর্যন্ত প্রসারিত, তাই আমরা এখনও ৯ বছরের পুরানো ডিভাইসটির বিষয়ে কথা বলছি।

এখন কেবলমাত্র কয়েকটি সংখ্যক লোক আছেন যারা এখন আইফোন 4 এস এর মালিকানা রাখেন বা এমন একটি পুরানো মডেল যা আইওএস 9 সমর্থন করে এটি প্রায় কোনওটিকেই প্রভাবিত করতে পারে না এবং যদি তাই হয় তবে অন্যান্য পরিষেবাদি এখনও উপলব্ধ থাকবে (তবে সমর্থিত নাও হতে পারে) দীর্ঘ মেয়াদে আইওএস 9 দ্বারা।

এই তথ্যটি বেশ অপ্রত্যাশিতভাবে এসেছিল, তবে এটি কোনও বড় অবাক হওয়ার বিষয় নয়। ফেসবুক (যা হোয়াটসঅ্যাপের অন্তর্গত) ২০২০ সালে একই রকম সিদ্ধান্ত নিয়েছিল, যখন এর অ্যাপ্লিকেশনগুলি আইওএস ৮ এবং আরও পুরানো সিস্টেমগুলিকে সমর্থন করা বন্ধ করে দিয়েছে ।

যে সমস্ত লোকদের নতুন হোয়াটসঅ্যাপ মডেলটিতে আপগ্রেড করতে হবে তাদের তাদের আইক্লাউড অ্যাকাউন্টের মাধ্যমে তাদের চ্যাটগুলি ব্যাকআপ করার এবং তারপরে এই নির্দেশাবলী অনুসারে পুনরুদ্ধার করার পরামর্শ দেওয়া হচ্ছে । আপনার যদি এই সিদ্ধান্তে সমস্যা হয় বা আপনি আরও আধুনিক আইফোন বা আইওএস ব্যবহার করছেন তবে আমাদের মন্তব্যে লিখুন।

What's Your Reaction?

like
0
dislike
0
love
0
funny
0
angry
0
sad
0
wow
0