Nearby share. Nearby share Android. Nearby share iphone

Nearby share. Nearby share Android. Nearby share iphone

হ্যালো বন্ধরা আজ একটা গুগুল সফটওয়্যার নিয়ে কথা বলবো ইনশাআল্লাহ। 2020 সালের জুনে, Google একটি সেবা চালু করেছিল যা অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা বছরের পর বছর ধরে উদ্বিগ্নভাবে অপেক্ষা করছিল - এটি অনেকটা অ্যাপলের এয়ারড্রপের উত্তর। এটি " নেয়ার বাই শেয়ার " নামক আকারে এসেছিল, যা আপনাকে সহজে একটি সুগম এবং সহজ প্রক্রিয়ার মাধ্যমে অন্যান্য Android ব্যবহারকারীদের সাথে ডেটা লিংক শেয়ার করতে দেয়৷ নেয়ার বাই শেয়ার এখন সব ধরনের Android ফোনে আছেই, এবং আপনি যদি এটি কীভাবে ব্যবহার করবেন তা নিশ্চিতভাবে না জানেন তাহলে আমরা আপনাকে এর সমস্ত দিক আপনাকে জানাবো এই ব্লগে ইনশাআল্লাহ। চল শুরু করি।


আপনার Android ফোনে Nearby Share কিভাবে ব্যবহার করবেন??

আপনি কীভাবে আপনার পরিচিতদের সাথে কিছু শেয়ার করার জন্য আপনার ফোনে নেয়ার বাই শেয়ার শুরু করবেন তা আমরা এইখানে দেখব। এটি আপনার ফোনে অন্য যেকোনো অ্যাপের মাধ্যমে কিছু শেয়ার করার মতোই সহজ, পুরো প্রক্রিয়াটি নিচে বরননা করা হলঃঃঃ

আপনি শেয়ার করতে চান এমন যে কোন ফাইলের শেয়ার আইকনে আলতো চাপুন।
অ্যান্ড্রয়েড শেয়ার মেনুতে সোয়াইপ করুন।


নেয়ার বাই শেয়ার আইকনে আলতো চাপুন ।তারপর এটি চালু করতে ট্যাপ করুন।
নেয়ার বাই শেয়ার আপনার লিঙ্ক শেয়ার করার জন্য অন্য একটি পরিচিতি ডিভাইস খুঁজবে।


এখন আপনার আশেপাশে যতগুলো ফোনে নেয়ার বাই শেয়ার অন আছে তার সব আপনার ফোনে উপস্থিত হবে।আপনি যে ফোনটির সাথে শেয়ার করতে চান তাতে আলতো চাপুন।



আপনি আপনার ফোনে লিঙ্ক, ফাইল এবং অন্যান্য আইটেমগুলি শেয়ার করতে নেয়ার বাই শেয়ার ব্যবহার করতে পারেন, তাই এটির সাথে নির্দ্বিধায় এবং সমস্ত ধরণের জিনিস শেয়ার করতে এটি ব্যবহার করুন৷ এমনকি আপনি Android ফোন থেকে Chromebookগুলিতে আইটেমগুলি শেয়ার করতে নেয়ার বাই শেয়ার ব্যবহার করতে পারেন ৷

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে একটি নেয়ার বাই শেয়ার গ্রহণ করবেন????

উপরে বর্নিত উপায়েই আপনি অন্য কারো সাথে কিছু শেয়ার করেন, কিন্তু পুরো প্রক্রিয়াটি অন্য কোণ থেকে কেমন দেখায়? আপনি নেয়ার বাই শেয়ারের মাধ্যমে একটি ফাইল গ্রহণ করলে, আপনি এটি দেখতে পাবেন।

নেয়ার বাই শেয়ার করার পপ-আপে ট্যাপ করুন। আপনার সাথে কী শেয়ার করা হচ্ছে তা আপনার ফোন অনুসন্ধান করবে৷
শেয়ার গ্রহণ করতে স্বীকারন বাটুনে আলতো চাপুন ।

আমরা একটি খুব পরিষ্কার এবং সহজ ইউজার ইন্টারফেসের সাথে দেখছি, যা নেয়ার বাই শেয়ারকে ব্যবহার করা বিস্ময়করভাবে সহজ করে তুলেছে।

আপনার অ্যান্ড্রয়েড ফোনে Nearby Share এর মাধ্যমে কীভাবে অ্যাপ পাঠাবেন???

Nearby Share-এ সম্প্রতি যোগ করা একটি বৈশিষ্ট্য হল Google Play থেকে অন্যান্য (আশেপাশের) অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের কাছে অ্যাপ পাঠানোর ক্ষমতা।

আপনি যে ফোন থেকে শেয়ার করতে চান সেখান থেকে Google Play অ্যাপ খুলুন ।উপরের ডানদিকে কোণায় আপনার প্রোফাইল ছবিতে আলতো চাপুন ।অ্যাপস এবং ডিভাইস পরিচালনা করুন-এ আলতো চাপুন ।শেয়ার অ্যাপস বিকল্পের পাশে পাঠাতে ট্যাপ করুন ।


রিসিভারের ফোন থেকে, উপরের মত একই ধাপগুলি অনুসরণ করুন, কিন্তু রিসিভ ট্যাপ করুন ।প্রেরকের ফোন থেকে, আপনি যে অ্যাপগুলি পাঠাতে চান তা নির্বাচন করুন এবং উপরের ডানদিকে সবুজ পাঠান বাটুনটিতে আলতো চাপুন৷প্রেরকের ফোন থেকে, আপনি যে রিসিভারে অ্যাপ পাঠাতে চান সেটি নির্বাচন করুন ।রিসিভার তারপর পেয়ারিং কোড নিশ্চিত করতে হবে ।


কোন অ্যাপ(গুলি) ইনস্টল করতে হবে তা রিসিভার নির্বাচন করবে ।
এখন অ্যাপগুলো দ্রুত প্রেরক থেকে রিসিভারের কাছে পৌঁছে যাবে। এবং সর্বোপরি, অ্যাপগুলি শেয়ার করার জন্য আপনাকে একই Wi-Fi বা সেলুলার নেটওয়ার্কে থাকতে হবে না — এটি সবই ব্লুটুথের মাধ্যমে কাজ করে।

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে নেয়ার বাই শেয়ার কাস্টমাইজ করবেন???

এখন যেহেতু আপনি Nearby Share কিভাবে ব্যবহার করতে হয় তা জানেন, এখন সময় এসেছে বৈশিষ্ট্যটিকে কাস্টমাইজ শুরু করার যাতে এটি ঠিক যেভাবে আপনি এটি করতে চান ঠিক সেইভাবে কাজ করে৷ আপনি পরিবর্তন করতে পারেন এমন কয়েকটি ভিন্ন জিনিস রয়েছে এবং সেগুলি সবই এলোমেলো করার মতো।

আপনার ফোনে সেটিংস অ্যাপ খুলুন ।
নিচে স্ক্রোল করুন এবং Google এ আলতো চাপুন ।
ডিভাইস সংযোগ আলতো চাপুন ।
নেয়ার বাই শেয়ার ট্যাপ করুন ।


আপনি কোন Google অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন তা পরিবর্তন করতে আপনার নামটি আলতো চাপুন ৷কিছু শেয়ার করার সময় আপনার ডিভাইসের নাম পরিবর্তন করতে ডিভাইসের নাম ট্যাপ করুন ।


আপনি কার সাথে শেয়ার করতে পারেন তা পরিবর্তন করতে ডিভাইসের দৃশ্যমানতা আলতো চাপুন ৷
আপনি ডেটা, ওয়াই-ফাই ব্যবহার করতে চান বা অফলাইনে শেয়ার করতে চান তা চয়েজ করতে ডেটা ব্যবহারে ট্যাপ করুন ৷


এই শেষ দুটি সেটিংস সম্ভবত সবচেয়ে গুরুত্বপূর্ণ, কারণ তারা কীভাবে আপনি নেয়ার বাই শেয়ার ব্যবহার করতে পারেন তা ব্যাপকভাবে প্রভাবিত করে। আপনি যদি এমন একটি সংবেদনশীল ফাইল শেয়ার করেন যা আপনি ভুলবশত ভুল ব্যক্তির হাতে পেতে চান না, তাহলে আপনি আশেপাশের শেয়ার সীমাবদ্ধ করতে পারেন শুধুমাত্র আপনার বেছে নেওয়া পরিচিতিগুলির সাথে কাজ করার জন্য। উপরন্তু, আপনি যদি না চান যে অন্য অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা আপনাকে জিনিস পাঠাতে সক্ষম হোক, আপনি আপনার ফোনটিকে পরিষেবা থেকে সম্পূর্ণরূপে লুকিয়ে রাখতে পারেন৷

ডেটা ব্যবহারের পৃষ্ঠাটিও বেশ আকর্ষণীয়, বিশেষ করে বিকল্প যা আপনাকে ইন্টারনেট সংযোগ ছাড়াই একচেটিয়াভাবে ফাইলগুলি শেয়ার করতে দেয়৷ এটি প্রক্রিয়াটিকে ধীর করে দেবে (বিশেষত বড় ফাইলগুলির জন্য), তবে আপনি যদি আপনার ডেটা ব্যবহার দেখার চেষ্টা করছেন তবে এটি একটি চমৎকার বিকল্প।

তো আজ এ পর্যন্তই৷ ইনশাআল্লাহ পরবর্তি অন্য কোন ব্লগে।যদি এই ব্লগে কোন ভুল থাকে তবে আমাদের কমেন্ট করুন আমরা অবশ্যই চেষ্টা করব আপনাদের কমেন্ট দেখে ভুলগুলো সুধরিয়ে নেওয়ার।

What's Your Reaction?

like
0
dislike
0
love
0
funny
0
angry
0
sad
0
wow
0