প্রতিদিনের প্রয়োজনীয় কিছু ওয়েবসাইট । Informative websites to visit daily

প্রতিদিনের প্রয়োজনীয় কিছু ওয়েবসাইট

প্রতিদিনের প্রয়োজনীয় কিছু ওয়েবসাইট । Informative websites to visit daily

কিছু দরকারি ওয়েবসাইট


আমাদের যখন ডিকশনারি দরকার হয় তখন গুগলে dictionary লিখে সার্চ দিলেই ডিকশনারি চলে আসে। আবার, ক্যালকুলেটরের দরকার হলে calculator লিখে সার্চ দিয়ে থাকি। এভাবেই ইন্টারনেটে এমন অনেক ওয়েবসাইট রয়েছে, যেগুলো আমাদের জীবনকে সহজ করে দিয়েছে। তার মধ্যে কয়েকটি ওয়েবসাইটের পরিচয় নিচে তুলে ধরা হলো-

ইসলামিক জিজ্ঞাসা ও জবাবঃ

অনেক সময় ইসলামিক প্রশ্ন আমাদের মনে জাগে কিন্তু, আশেপাশে হয়তো যোগ্য ইসলামিক স্কলার (scholar) পাওয়া যায় না। কিন্তু, আপনি চাইলেই মদিনার একজন স্কলার Muhammad Al-Munajjid এর প্রতিষ্ঠা করা ওয়েবসাইট islamqa.info তে গিয়ে আপনার প্রশ্ন লিখে সার্চ করতে পারবেন। ওয়েবসাইটে বিভিন্ন ভাষায় প্রশ্ন-উত্তর প্রকাশ করা হয়। আপনি যদি বাংলা ভাষায় দেখতে চান তাহলে, ওয়েবসাইটে গিয়ে উপরে ডান পাশে থাকা গোল আইকনে ক্লিক করে বাংলা সিলেক্ট করতে হবে।

কখন কোথায় হ্যাকিং হচ্ছেঃ


আপনি যদি সরাসরি দেখতে চান- কখন কোথায় হ্যাকিং হচ্ছে তাহলে threatmap.checkpoint.com ওয়েবসাইটে গেলেই সরাসরি দেখতে পারবেন।

এক কম্পিউটারে লিখে অন্য কম্পিউটারে দেখাঃ

আমরা অনেক সময় স্কুলের কম্পিউটারে নোট লিখে রাখি। কিন্তু, আমাদের কাছে কোন পেনড্রাইভ বা অন্যকিছুই থাকে না- যেটা দিয়ে আমাদের লেখা গুলো বাসায় নিয়ে যেতে পারবো। কিন্তু, আপনি চাইলেই www.protectedtext.com ওয়েবসাইটে গিয়ে ফ্রিতে লিখতে পারবেন এবং save করে রাখতে পারবেন। তবে, একটা পদ্ধতি অবলম্বন করতে হবে। সেটা হচ্ছে- আপনার লেখার একটি নাম দিতে হবে। যেমনঃ আপনি যদি আপনার লেখার নাম দিতে চান- my-note তাহলে ব্রাউজারে www.protectedtext.com/my-note লিখে ওয়েবসাইটে যেতে হবে। এরপর, আপনি যা লিখবেন তা save করে বাসায় যান। তারপর, বাসা থেকে www.protectedtext.com/my-note এ গেলেই আপনার লেখা পেয়ে যাবেন।

আর, সবশেষে একটি উপকারী তথ্য দিয়ে যেতে চাই-
অনেক সময় কিছু ওয়েবসাইটে প্রবেশ করার পর back বাটনে ক্লিক করলেও back হয় না। বরং, সেই ওয়েবসাইটই বারবার চলে আসে। কিন্তু, আপনি যদি Chrome ব্রাউজার ব্যাবহার করেন তাহলে, আপনার back বাটনে ২/১ সেকেন্ড চাপ দিয়ে ধরে রাখলেই আপনি আগে যেসব ওয়েবসাইটে প্রবেশ করেছিলেন, সেগুলোর তালিকা আসবে। সেগুলোর মধ্যে থেকে একটি ওয়েবসাইটে ক্লিক করলেই এই ওয়েবসাইট থেকে বের হতে পারবেন।
সবাইকে ধন্যবাদ।

What's Your Reaction?

like
0
dislike
0
love
0
funny
0
angry
0
sad
0
wow
0