Best Free Code Editor App For Android

আসুন জেনে নেই সেরা কোড এডিটিং অ্যাপ সম্পর্কে যা আপনি কোডিংয়ের জন্য আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ব্যবহার করতে পারবেন।এইচটিএমএল বিশ্বের অন্যতম জনপ্রিয় প্রোগ্রামিং ভাষা। এই ভাষাটি কেবল ওয়েব ডেভেলপমেন্ট এবং ইন্টারনেট নেভিগেশনের জন্যই নয় ক্লায়েন্ট-সাইড স্টোরেজ, ডেটা এন্ট্রি, গেম ডেভেলপমেন্ট ইত্যাদির জন্যও ব্যবহৃত হয়।

Best Free Code Editor App For Android

অ্যান্ড্রয়েডের জন্য সেরা এইচটিএমএল এডিটর অ্যাপ্লিকেশনগুলি নিয়ে নিচে আলোচনা করা হবে। চলুন শুরু করা যাক।

1.Acode

অ্যাকোড ব্যবহারের সবচেয়ে বড় কারণ হল এটি কোনও ধরণের বিজ্ঞাপন দেখায় না। এটি ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস।

এটি ব্যবহারকারীদের ডেস্কটপের মতো অভিজ্ঞতা দেওয়ার জন্য এই অ্যাপটিতে স্টাইলিশ ডিজাইন ব্যবহার করেছে।

এইচটিএমএল, সিএসএস, জাভাস্ক্রিপ্ট, এর জন্য এই অ্যাপ্লিকেশনটি অত্যন্ত উপযুক্ত তবে, এটি এইচটিএমএল এর জন্য সর্বোচ্চ ভালো কাজ করতে পারবে।

এটিতে এফটিপি সহ গিটহাব সমর্থনও করে। 100 টিরও বেশি প্রোগ্রামিং ভাষার জন্য আপনি সিনট্যাক্স হাইলাইটিং বৈশিষ্ট্যটিও পাবেন।

অ্যাপ্লিকেশন ফাইল ব্রাউজারের সাহায্যে আপনি সহজেই আপনার আউটপুটগুলি কোনও ঝামেলা ছাড়াই দেখতে পাবেন।

গুগল প্লে স্টোরে এর দুর্দান্ত ব্যবহারকারী-ইন্টারফেস, এড-মুক্ত অভিজ্ঞতা এবং দুর্দান্ত রেটিংয়ের কারণে আমি এই অ্যাপটিকে প্রথম স্থানে রেখেছি। আপনি প্লে স্টোর থেকে এটি বিনামূল্যে ডাইনলোড করতে পারবেন।



Play store link

2.WebMaster’s HTML Editor

আপনি কি বিশ্বাস করতে পারেন, ওয়েবমাস্টারের এইচটিএমএল লাইটের আকার মাত্র 1MB। এছাড়াও, এটি সম্পূর্ণ ফ্রিতেই পাওয়া যায় । তবে, আপনি যদি চান তবে আপনি এর প্রমিয়াম ভার্শনটিও ব্যবহার করতে পারেন। যার জন্য আপনাকে প্রায় হাফ ডলার ব্যয় করতে হবে।
আপনার প্রোগ্রামিংয়ের কাজগুলিকে দ্রুত এবং দক্ষ করার জন্য আপনি এর কোড সমাপ্তি এবং সিনট্যাক্স হাইলাইট বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে পারেন।


প্রোগ্রামটি অন্ধকার এবং হালকা উভয় থিমেই আসে এবং আমি ব্যক্তিগতভাবে এর অন্ধকার থিমটি বেশ ভালো বলে মনে করি। আপনি তার সাইডবারে এন্টার, <>, </>, শ্রেণি, <ডিভি> ইত্যাদি সহ গুরুত্বপূর্ণ HTML চিহ্নগুলি পাবেন।



আপনি অ্যাপের সাথে একটি বাহ্যিক কীবোর্ডও সংযুক্ত করতে পারেন এবং এটি আপনাকে জনপ্রিয় কিছু কীবোর্ড শর্টকাট যেমন কপির জন্য Ctrl + C, পেস্টের জন্য Ctrl + V, অনুসন্ধানের জন্য Ctrl + F ব্যবহার করতে সহায়তা করবে।



এইচটিএমএল, সিএসএস এবং জাভাস্ক্রিপ্ট ভাষার জন্য এটি ভালো। তবে এর কিছু ফাংশন এই ভার্শনের জন্য সীমাবদ্ধ। আপনি প্লে স্টোর থেকে এটি বিনামূল্যে ডাইনলোড করতে পারেন।

Play store link


3.anWriter

anwriter ফ্রি এইচটিএমএল ইডিটর।
anWriter এইচটিএমএল প্রোগ্রামিংয়ে আশ্চর্যজনক অভিজ্ঞতা অর্জন করতে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ব্যবহার করতে পারেন।

অ্যাপ্লিকেশনটিতে কেবল এইচটিএমএল নয় সিএসএস, জেএস, লেটেক্স, পিএইচপি এবং আরও অনেক কিছুর জন্য স্বয়ংক্রিয়ভাবে সমর্থন রয়েছে। এটি এফটিপি সার্ভারকে সমর্থন করছে।

আপনার কাজের পূর্বরূপ দেখতে আপনি এটির অন্তর্নির্মিত আউটপুট ভিউয়ারটি ব্যবহার করতে পারেন যা বেশ দ্রুত।

এর নীচের দিকে, আপনি সমস্ত জনপ্রিয় এইচটিএমএল ট্যাগ এবং অন্যান্য উপাদানগুলির অ্যাক্সেস পাবেন যা প্রোগ্রাম ডেভেলপমেন্টের সময় আপনার প্রয়োজন হতে পারে।

সামগ্রিকভাবে, আমি ইন্টারনেটে অন্য যে কোনওটির তুলনায় এই অ্যাপটিকে অত্যন্ত কার্যকর বলে মনে করেছি।তবে, বড় লাইনগুলি তৈরি করার সময় কিছু সমস্যা দেখা দেয়। এটি ইনস্টল করে আপনি নিজেই চেষ্টা করে দেখুন।

Play store link

4. Subedi

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন বা ট্যাবলেটে এইচটিএমএল, সিএসএস এবং জেএসএস কোড লিখতে চান তবে এটি চয়েজ করতে পারেন।

অ্যাপটি বেশিরভাগ গুরুত্বপূর্ণ কোডিং বৈশিষ্ট্য যেমন সিনট্যাক্স হাইলাইটিং, পুনরায় / পূর্বাবস্থায় ফিরিয়ে আনুন, এইচটিএমএল ভিউয়ার, শর্টকাট বোতাম ইত্যাদিতে সজ্জিত।

আপনি কীবোর্ডটি না খুলে স্ক্রিন থেকে সহজে ইনপুট যুক্ত করতে এর শর্টকাট বোতামগুলিও ব্যবহার করতে পারেন।

সামগ্রিকভাবে, এই অ্যাপ্লিকেশনটি সাধারণ এইচটিএমএল কোডিংয়ের জন্য দুর্দান্ত তবে এটির ভিতরে আপনি কিছু বাগ খুঁজে পেতে পারেন। এটি একটি ফ্রি অ্যাপ্লিকেশন, সুতরাং আপনি কেন এটি আপনার ফোনে চেষ্টা করবেন না।

Play store link

5.TrebEdit

ট্রেবডিট - মোবাইল এইচটিএমএল সম্পাদক
এটি অন্য একটি Android অ্যাপ্লিকেশন যা আপনি এইচটিএমএল কোডগুলি ডেভেলপমেন্ট করতে ব্যবহার করতে পারেন। এছাড়াও, এটির অন্তর্নির্মিত এইচটিএমএল দর্শকের সাহায্যে আউটপুটগুলি দেখতে এটি বেশ সহজ হয়ে যায়।

আমি যে বৈশিষ্ট্যটি সবচেয়ে বেশি পছন্দ করেছি তা হল কোনও ওয়েবসাইট থেকে পুরো কোড আনার এবং আপনার কাজ করার জন্য একটি নতুন প্রকল্প তৈরি করার ক্ষমতা।

এছাড়াও, ইনবিল্ট ফাইল ভিউয়ার আপনার পর্যবেক্ষণকে আরও সহজ এবং দ্রুত করবে। এইচটিএমএলের পাশাপাশি আপনি এই ফ্রি এডিটর দিয়ে আপনার পিএইচপি, সিএসএস এবং জাভাস্ক্রিপ্ট দক্ষতা অর্জন করতে পারেন।

সামগ্রিকভাবে, আমি এই অ্যাপ্লিকেশনটি নতুন ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত। তবে, কিছু বাগ রয়েছে যা আপনি কয়েকটি উন্নত কোডিং ফাংশন সহ পেতে পারেন।

Play store link

6. Spck কোড এডিটর

স্প্যাক কোড এডিটর হল আরও একটি ভালোমানের অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন যা আপনাকে কেবল এইচটিএমএলই নয় সিএসএস এবং জাভাস্ক্রিপ্ট ভাষাতে সহায়তা করতে সর্বদা উপস্থিত থাকবে।

অন্য এডিটরগুলো মতো এটিরও অন্তর্নির্মিত ফাইল পূর্বরূপ রয়েছে। এর হালকা / গাড় থিম মোডের সাহায্যে বাইরের পরিবেশ অনুসারে এটি আপনার চোখের কাছে সহজতর ভিজ্যুয়ালগুলি সহজ হয়ে যায়।

এতে কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য রয়েছে যেমন জিপ ফাইল ব্যবহার, অফলাইন কাজ, কোড সিনট্যাক্স বিশ্লেষণ, ফাইল কোড অনুসন্ধান ইত্যাদি।

অ্যাপ্লিকেশনটি কেবল এইচটিএমএল নয় জাভা এবং সিএসএস ভাষাও সমর্থন করে। সুতরাং, আপনি কার্যকরভাবে আপনার এইচটিএমএল কোডগুলিতে শৈলী, স্থানান্তর এবং অন্যান্য ভালো ভালো উপাদান যুক্ত করতে পারেন।

অন্য কথায়, আপনি অ্যান্ড্রয়েডের জন্য এই দুর্দান্ত এইচটিএমএল এডিটর অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে একটি সম্পূর্ণ ওয়েবসাইট ডেভেলপমেন্ট করতে পারেন। আপনি সহজেই প্লে স্টোর থেকে এটি ইনস্টল করতে পারবেন।

Play store link

What's Your Reaction?

like
0
dislike
0
love
1
funny
0
angry
0
sad
0
wow
0