চুল পরা বন্ধ করুন ৩ টি উপায়ে।

চুল পরা বন্ধ করুন ৩ টি উপায়ে।

চুল পরা বন্ধ করুন ৩  টি উপায়ে।

প্রত্যেকের কাছেই মাথার চুল সৌন্দর্যের অংশ এটা মানুষকে আরো সৌন্দর্য করে। তবে বিভিন্ন কারণে মাথার চুল পরে যেতে পারে,আবার নতুন চুলও গজাতে পারে । যার মাথায় চুল নেই একমাত্র সেই বুঝে চুলের মূল্য কত।

বর্তমান সময়ে বেশিরভাগ পুরুষদের মাথার চুল পরে যায় এর প্রধান কারণগুলো হলে অতিরিক্ত টেনশন, চুলের অযত্ন, হস্তমৈথুন, রাত জাগা ইত্যাদি। তবে স্বাভাবিক ভাবে যাদের হরমোনের সমস্যা রয়েছে তাদের চুল পরে যাওযাটা অস্বাভাবিক কিছু না। মানুষের বয়স বাড়ার সাথে সাথে প্রতিদিন তার অনেক চুল পরে আবার অনেক চুল গজায় তবে সমস্যা হলো নতুন চুল না গজানো। মানুষের চুল পরা ও গজানো স্বাভাবিক ব্যাপার, তবে যখন রেগুলার চুল পরছে কিন্তু নতুন চুল গজাচ্ছে না তখনই এটা অস্বাভাবিক । আজকে এমন কিছু প্রকৃতিক উপাদান সম্পর্কে আপনাদের জানাবো যা দিয় আপনি খুব সহজেই মাথার চুল গজাতে পারবেন এবং চুল হবে আগের চাইতেও শক্ত মজবুত।

মেহেদী


এখানো অনেক মানুষ চুলের যত্নে মেহেদী ব্যবহার করে থাকে। মেহেদী দাড়িতে লাগানো সুন্নত, তাই অনেক পুরুষ দাড়ি বা চুলে মেহেদী দেয়। মেহেদী চুলের খুস্কি সহ চুলের আগা গোড়া মুজবুত করে এবং রোগাক্রান্ত চুল গুলো উঠিয়ে ফেলে। বেশিরভাগ সময় রোগাক্রান্ত চুলের জন্য ভালো চুল ও রোগাক্রান্ত হয়ে পরে, তাই মেহেদী চুলে জন্য খুবই উপকারী।

পেঁয়াজ


পেঁয়াজ সবাই মসলা হিসাবে চিনে থাকে কিন্তু অনেকেই এর ঔষধি গুনাগুন সম্পর্কে জানে না। পেয়াজে রয়েছে এমন এক উপাদান চুলের গাড়াকে শক্ত করে। পেঁয়াজ চুলের গোড়া শক্ত করে এবং চুল গজাতে সাহায্য করে। অনেকেই পেঁয়াজের রস মাথায় দিয়ে খুব ভালো ফল পেয়েছে।

আমলকী



আমলকী শরীরের জন্য যতটা উপকারী চুলের জন্যও ঠিক ততটা দরকারী। আমলকীর ভিটামিন-সি মাথার কোষ গুলো সতেজ করে এবং চুলের গোড়া খুব শক্ত করে। চুলের মৃত কোষগুলো সরিয়ে ফেলে এতে করে নতুন কোষগুলো সতেজ হয়ে যায়। নিয়মিত আমলকী রস মাথায় দিলে চুল খুব দ্রুত বৃদ্ধি পায়। মাথার রোগাক্রান্ত চুলের গোড়া খুব মজবুত হয় এবং চুলের আকার খুব সুন্দর করে।

এইরকম আরও টিপস পেতে আমাদের সাথেই থাকবেন ইনশাআল্লাহ।

What's Your Reaction?

like
0
dislike
0
love
0
funny
0
angry
0
sad
0
wow
0